২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

আঙ্গুল ফুলে কলা গাছ রোজিনা – মনিরুল দম্পতি

আপডেট: মে ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সাংবাদিক রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু একজন পাকা টেন্ডারবাজ। টেন্ডার বাণিজ্য করার জন্য সচিবালয়ে যাতায়াত থাকায় সেসময়ই তার সাথে রোজিনা ইসলামের পরিচয় হয় এবং একসময় তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন এবং পরবর্তীতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সাংবাদিক রোজিনা ইসলাম শুরু থেকেই অনুসন্ধানী সাংবাদিক হিসেবে সচিবালয়ে কাজ করে আসছিলেন। রোজিনা ইসলাম সচিবালয়ে সাংবাদিক হিসেবে কাজ করার সুবাদে এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে তার পরিচয় থাকার কারণে স্বামী মনিরুল ইসলাম তাকে ব্যবহার করে বিভিন্ন মন্ত্রণালয়ের ঠিকাদারি কাজ হাতিয়ে নেন। এভাবে শূন্য হাতে বরিশালের বানারিপাড়া হতে ঢাকায় গমনকারী মনিরুল ইসলাম ব্যাপক টাকা পয়সার মালিক হন।

অপরদিকে সাংবাদিক রোজিনা এসেছেন শরীয়তপুর জেলার নরিয়া উপজেলার ভোজেশ্বরের হতদরিদ্র পরিবার থেকে। তার বাবা-চাচারা ছিলেন কৃষক ও বর্গা চাষি। তারা অর্থ কষ্টে দিনাতিপাত করেছেন।

কিন্তু হলুদ সাংবাদিকতা ও টেন্ডারবাজি করে এখন রোজিনা – মনিরুল দম্পতি অঢেল সম্পত্তির মালিক হয়েছেন। গত বছর অর্থাৎ ২০২০ সালের শুরুর দিকে বানারীপাড়া উপজেলায় রোজিনা ইসলাম হেলিকপ্টারে করে এসেছিলেন বলে জানা যায়। এই দম্পতি অবৈধ ও অসাধু পন্থায় ঢাকায় করছেন অসংখ ফ্ল্যাট-প্লট ও গাড়ি। যা থেকে অনুমান করা যায় রোজিনা – মনিরুল দম্পতি আংগুল ফুলে কলা গাছ হয়েছেন। দুদকের অনুসন্ধান এখন সময়ের দাবি।

  • ফেইসবুক শেয়ার করুন

সাপ্তাহিক সোনালী বাংলাদেশে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।